Breaking News

অবশেষে রাজি হলো রাজ্য সরকার, চলবে লোকাল ট্রেন, কবে থেকে জানুন!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :-করোনার এই আবহের জন্য স্ত’ব্ধ হয়ে গিয়েছিল জনজীবন । একে একে বন্ধ হয়ে গেছিল জরুরি সমস্ত পরিষেবাগুলি ।তার মধ্যে অন্যতম জরুরী পরিষেবা ট্রেন। বাইরের রাজ্য থেকে যাতে কোনো মানুষ প্রবেশ করতে না পারে তাই এরূপ সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। এর পাশাপাশি এই সিদ্ধান্তের সীলমোহর দিয়েছিল কেন্দ্রীয় সরকার ।

Advertisement

কিন্তু ইতিমধ্যে দেশের আনলক পর্ব শুরু হয়ে গেছে। সেই মতো ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে জনজীবন ।কিন্তু এখনও পর্যন্ত সঠিকভাবে ট্রেন পরিষেবা স্বাভাবিক হয়নি। তাই এক বড়োসড়ো প্রশ্ন থেকেই যাচ্ছে সাধারণ জনগণের মনে যে কবে থেকে চলবে লোকাল ট্রেন?এ রাজ্যের প্রায় হাজার হাজার মানুষের জীবন নির্ভর করে থাকে লোকাল ট্রেন পরিষেবা উপর। লোকাল ট্রেন ব’ন্ধ থাকার দরুন সেইসব মানুষগুলো পড়েছে চরম ভো’গা’ন্তি’তে।

Advertisement

যদিও ইতিমধ্যে পূর্ব রেল ভারতীয় রেল কে পুজোর সময় লাভজনক কিছু ট্রেন চালানোর আগেই জানিয়েছিল একটি চিঠিতে। সেইমতো বেশ কয়েকটি স্পেশাল ট্রেন চালানোর অনুমতি দেয় ভারতীয় রেল ।তবে সম্পূর্ণরূপে লোকাল ট্রেন কবে চলছে রাজ্যে নিয়ে রয়েছে এখনও সংশয়।রেলের বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন যে রাজ্য থেকে সবুজ সংকেত পেলে চালানো হবে ট্রেন পরিষেবা ।কিন্তু মানতে হবে সমস্ত রকম সচেতন বিধি।

Advertisement

এবার সে রেলের কথাতে সায় দিল রাজ্য সরকার ।মিলল সবুজ সংকেত। আগামী কয়েক দিনের মধ্যেই রাজ্যে শুরু হতে চলেছে লোকাল ট্রেন পরিষেবা । এর পাশাপাশি লোকাল ট্রেন চালু করার জন্য বিভিন্ন স্টেশনে বিক্ষোভ দেখা গিয়েছে এর আগে। ঠিক সেরকমই গতকাল হাওড়া এবং হুগলি স্টেশনে ব্যাপক চা’ঞ্চ’ল্য ছড়ায় ।সেই সব দিকের কথা মাথায় রেখে রাজ্যে খুব শিগগিরই লোকাল ট্রেন চালাতে চলেছে সরকার।লোকাল ট্রেন পরিষেবা বহাল করার জন্য রাজি হল রাজ্য সরকার।

Advertisement

আজ রেলওয়ের সাথে বৈঠকের পরই এই সিদ্ধান্ত নেওয়া হয় রাজ্য সরকারের তরফ থেকে। প্রাপ্ত খবর অনুযায়ী, এখন মাত্র ১০ শতাংশই লোকাল ট্রেন চালানো হবে রাজ্যে। এরপর কালীপুজোর পর অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে। তবে আগামী বৃহস্পতিবার এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে। এই ধরনের খবর সামনে আশাতে কর্মরত মানুষগুলির চি’ন্তা কমেছে । মুখে ফুটেছে হাসি । আরো একবার স্বাভাবিক জনজীবনের পথে হাঁটতে চলেছে রাজ্য সরকার ।

Advertisement

Advertisement

About khabar pratidin desk

Check Also

নদীর ধারে মাছ ধরতে গিয়ে চরম বিপদে পরলেন যুবক! ঝড়ের বেগে ভাইরাল হল ভিডিও।

Advertisement নিজস্ব প্রতিবেদন :- গ্রামেগঞ্জে বা শহরতলীর বিভিন্ন অঞ্চলগুলিতে যেখানে নদী নালা বা জলাশয় এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *