Breaking News

কুমা’রী’ত্ব হা’রানোর পর নারীদের দে’হে যেসব পরিবর্তন আসে, যা জানেন না অনেক পুরুষ ও নারীরাও!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :-আমাদের মধ্যে অনেকেই জীবন বিজ্ঞান নিয়ে পড়াশোনা করেছি । সে জীবন বিজ্ঞানে একটি বিশেষ অধ্যায় ছিল যার নাম রিপ্রোডাকশন অর্থাৎ জনন । কিন্তু এই জনন সম্পর্কিত কোনো কথা বার্তা বলতে গেলে আজকালকার যুগে দাঁড়িয়ে মানুষ নাক সিটকায় । প্রসঙ্গত উল্লেখ্য এই ধরনের তথ্য আমাদের প্রত্যেকেরই জানা উচিত। যাতে কিনা ভবিষ্যতে আমরা কোনো ভু’লভ্রা’ন্তি করার থেকে সচেতন থাকতে পারি।

Advertisement

নারীদের শরীরে এমন বেশ কিছু হরমোন বা এমন বেশ কিছু লক্ষন থেকে থাকে যা প্রথম বার যৌন মিলনের পর প্রকাশ পায় । সেই লক্ষণ থেকে আপনি বুঝতে পারবেন যে তিনি কুমারীত্ব ভার্জিনিটি হারিয়েছেন কিনা। এই উন্নত সভ্যতার মাঝে দাঁড়িয়ে মানুষ ভার্জিনিটি নিয়ে কথা বললে কেমন অ’দ্ভু’ত হয়ে ওঠে। তবে এই বিষয়গুলো জেনে রাখা দরকার । যে এমন কিসের লক্ষণ দেখা যায় প্রথমবার যৌ’ন মিলনের পর দেখা যায় ।

Advertisement

১)প্রথমবার যৌ’ন মিলনের পর ভ্যাজাইনা প্রসারিত হয় । বারবার মিলনের ফলে এই প্রসারণ বৃদ্ধি পায় ।

Advertisement

২. ক্লিটোরাস ও ইউটেরাস বুঝতে শেখে, কখন সং’কু’চিত ও প্রসারিত হতে হবে। যৌ’ন উত্তেজনা জাগলে ক্লিটোরাস সাড়া দিতে শুরু করে। নিয়মিত যৌ’ন মিলন হতে শুরু করলেই এই পরিবর্তন’গু’লি টের পাওয়া যায়। অন্যথা, নারীর গো’প’না’ঙ্গ ‘ইন-অ্যাকটিভই থেকে যায়।

Advertisement

৩) যৌ’ন মিলনের ফলে শরীরে হ্যাপি হ’র’মো’নের মাত্রা বেড়ে যায় । ফলে নারীদের আগের তুলনায় অনেক পরিমাণে উজ্জ্বল দেখায় ।এর পাশাপাশি বেশ খোলামেলা প্রাণোচ্ছ্বাস দেখা যায় মেয়েদের।

Advertisement

৪)হ’র’মো’না’ল পরিবর্তনের ফলে মহিলাদের ঋতুচক্রে খানিকটা দেরি হয়। পি’রি’য়’ড একটু দেরিতে হয় বলে অনেকেই এই সময়টা প্রেগনেন্সির আ’শ’ঙ্কায় ভো’গেন। কিন্তু সে আশ’ঙ্কা অমূলক, বলছেন চিকিৎ’সাকরা।

Advertisement

৫( কুমারীত্ব ভার্জিনিটি হারানোর পর বেশি আবেগপ্রবণ হয়ে পড়ে মেয়েরা । তাদের সুখ-দুঃখের বিচার করা বা আ’ত্ম’প্রকাশ করার পথ চওরা হয় । মূলত এসব লক্ষণ গু’লি প্রথমবার যৌ’ন মিলন বা ভা’র্জি’নি’টি হারাবার পর দেখা যায় ।

Advertisement

Advertisement

About khabar pratidin desk

Check Also

নদীর ধারে মাছ ধরতে গিয়ে চরম বিপদে পরলেন যুবক! ঝড়ের বেগে ভাইরাল হল ভিডিও।

Advertisement নিজস্ব প্রতিবেদন :- গ্রামেগঞ্জে বা শহরতলীর বিভিন্ন অঞ্চলগুলিতে যেখানে নদী নালা বা জলাশয় এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *