Breaking News

সরকারের নতুন প্রকল্প ঘোষণা – মেয়ের নামে জমা করুন ১৫০ টাকা, বিয়ের সময়ে পাবেন ২২ লাখ!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :- ভবিষ্যতের কথা আমরা প্রত্যেকেই চিন্তা করি । এবং কখনো যদি প্রশ্ন আসে যে সন্তানের ভবিষ্যৎ কি হবে তাহলে বর্তমান যুগের অধিকাংশ মধ্যবিত্ত পরিবারের বাবা মায়েরা চিন্তার মধ্যে পড়ে যায় । ভবিষ্যৎ তৈরি করতে গেলে যে বিপুল অর্থের প্রয়োজন হয় সেটা কোথা থেকে পাওয়া যাবে । সঞ্চয় করতে করতে সারা জীবন অতিক্রম হয়ে যাবে কিন্তু তবুও সেই অর্থ জোগাড় করা সম্ভব হবে না ।এবার সেই চিন্তা থেকে মুক্তি দিতে চলেছে এলআইসি ।

Advertisement

কারণ নতুন একটি জীবন বীমা স্কিম এসেছে এবং সেই জীবন বীমার আওতায় জানানো হচ্ছে যে মাত্র ১৫০ টাকা বিনিয়োগে আপনি মেয়ের বিয়ের সময় পেয়ে যাবেন ২২ লক্ষ টাকা কিভাবে জানাবো বিস্তারিত। আমরা দেখেছি দেশের সবথেকে বড় জীবন বীমা সংস্থা এলআইসি এর আগে গ্রাহকদের উদ্দেশ্যে বেশকিছু ধরনের লোভনীয় অফার বাজারে এনেছিল । যেগু-লি জনপ্রিয়তা পেয়েছিল ব্যা-পক পরিমাণে । সম্প্রতি আরও একবার এলআইসি তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে ।

Advertisement

সেখানে জানানো হয়েছে যে প্রতিদিন যদি আপনি দেড়শ টাকা অর্থাৎ ৪৫০০ টাকা জমা করতে পারেন তাহলে বিয়ের সময় ২২ লক্ষ টাকা রিটার্ন পাবেন এবং এইটি খুব সহজভাবে আপনি এপ্লাই করতে পারবেন । স্বাভাবিক ভাবে গ্রাহকদের মনে প্রশ্ন আসতে শুরু করেছে এ যদি কোন কারণে গ্রাহকের মৃ-ত্যু ঘটে যায় তাহলে কি হবে সে ক্ষেত্রে । এলআইসি জানিয়েছেন যে কোনো রকম ভাবে বন্ধ হবে না মৃ-ত্যুর আগে যেভাবে পলিসি চলছিল মৃ-ত্যুর পরও সেভাবেই চলবে উপরন্ত মৃ-ত্যুর সময় ১০ লক্ষ টাকা ন্যূনতম ক্ষ-তিপূরণ দেয়া হবে পরিবারকে।

Advertisement

দেশের সবথেকে বড় জীবন বীমা সমস্ত এলআইসি এই ধরনের প্রকল্পের কথা সামনে আশাতে অনেকেই চিন্তা মুক্ত হয়েছেন । যদি কোন ব্যক্তি দেড়শ টাকা প্রতিদিন জমা করে বিয়ের সময় কুড়ি লক্ষ টাকা বা ২২ লক্ষ টাকা পেতে পারে তাহলে এর থেকে ভালো সুখবর কি হতে পারে । এমনকি এলআইসি তরফ থেকে জানানো হয়েছে যে এই টাকা শুধুমাত্র বিয়ের ক্ষেত্রে ব্যবহার করা হবে এমন কিন্তু নয় । সন্তানের পড়াশোনার অন্যান্য যে কোন কাজে ব্যবহার করতে পারবেন । ইতিমধ্যে অনেকেই এই প্রকল্পের আওতায় নিজেকে অন্তর্ভুক্ত করার চেষ্টা করছেন ।

Advertisement

Advertisement

About khabar pratidin desk

Check Also

নদীর ধারে মাছ ধরতে গিয়ে চরম বিপদে পরলেন যুবক! ঝড়ের বেগে ভাইরাল হল ভিডিও।

Advertisement নিজস্ব প্রতিবেদন :- গ্রামেগঞ্জে বা শহরতলীর বিভিন্ন অঞ্চলগুলিতে যেখানে নদী নালা বা জলাশয় এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *