Breaking News

গ্রামের এই ঠাকুমার কায়দায় যেকোনো শাক রান্না করলে তার স্বাদ হয় দুর্দান্ত, রইল পদ্ধতি!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :- এতদিন বিভিন্ন প্রতিবেদনের মাধ্যমে আপনারা বিভিন্ন রান্নার রেসিপি কথা জেনে এসেছেন । কিন্তু যে বিষয়টি খুব সাধারণ কিন্তু আমরা অগ্রাহ্য করে চলি সেই বিষয় নিয়ে আজকের এই প্রতিবেদনটি । বুঝতে পারছেন না কি নিয়ে কথা বলতে চলেছি । তাহলে আপনাদের সুবিধার্থে জানিয়ে রাখি যে আমি এই মুহূর্তে শাক এর কথা বলতে চলেছি । শাক অত্যন্ত জরুরী আমাদের শরীরে পক্ষে। এটি শ-ক্তি বৃদ্ধি করতে হাড় শ-ক্ত করতে এবং রক্তে শতকরা মাত্রা ঠিক রাখে সাহায্য করে । কিন্তু অনেকেই আবার শাক খেতে পছন্দ করেন  ।

Advertisement

এই অপছন্দের তালিকায় থেকে পছন্দের তালিকায় আনার জন্য এক বিশেষ কয়েকটি পদ্ধতি রয়েছে সেগুলো নিম্নরূপ। প্রতিদিনই আমরা নতুন নতুন ধরনের রান্না খেতে পছন্দ করি এবং যদি আমরা ভালো করে লক্ষ্য করে দেখি তাহলে দেখব যে বাকি অন্যান্য রান্নায় মতন কিন্তু আমরা অত যত্ন সহকারে শাক কে রান্না করি না । যার ফলে অধিকাংশ ছেলে মেয়েদের অপছন্দের তালিকায়। হলে যায় সেই খাবারটি । এবার সেই পছন্দের তালিকা থেকে পছন্দের তালিকায় ফিরিয়ে আনার জন্য অতি অবশ্যই আপনাকে ভালো করে সেটিকে রান্না করতে হবে ।

Advertisement

কিভাবে করবেন সেটি জানাব আজকের প্রতিবেদনের মাধ্যমে । আসুন দেখে নিই সেই পদ্ধতিগু-লি। প্রথম আপনি যেকোনো ধরনের শাক কিনে আনতে পারে সেটা পালং শাক কলমি শাক বা আলাদা যেকোনো ধরনের শাক হতে পারে । এরপরের সেগু-লিকে ভালো করে ছোট ছোট অংশ কে-টে নিতে হবে । এবং ভাল করে ধুতে হবে । মাথায় রাখবেন যত ভাল করে ধুবেন তত কিন্তু ভালো রান্না হবে । এরপর আপনাকে একটি কড়াই এ তেল গরম করতে হবে

Advertisement

এবং তার মধ্যে দিতে হবে পাঁচ ফোড়ন এক চামচ কালোজিরা এবং আগে থেকে বেটে রাখার রসুনের কোয়া । তারপর তার মধ্যে যোগ করে দিতে হবে আগে কেটে রাখা শাকের টুকরোগুলোকে । তারপর তার মধ্যে দিতে হবে এক চামচ নুন এবং হলুদ । এরপর সমস্ত উপকরণ গু-লি কে বেশ কিছুক্ষণ ধরে ভাল করে নাড়তে হবে । চাইলে আপনি ঢাকা দিয়ে সেদ্ধ হতে দিতে পারেন ,৫-১০ মিনিট পর সেটিকে নিয়ে নিলেই হয়ে যাবে । দুর্দান্ত শাক ।

Advertisement

Advertisement

Advertisement

About khabar pratidin desk

Check Also

নদীর ধারে মাছ ধরতে গিয়ে চরম বিপদে পরলেন যুবক! ঝড়ের বেগে ভাইরাল হল ভিডিও।

Advertisement নিজস্ব প্রতিবেদন :- গ্রামেগঞ্জে বা শহরতলীর বিভিন্ন অঞ্চলগুলিতে যেখানে নদী নালা বা জলাশয় এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *