Breaking News

বুদ্ধিমান ও ধনী লোকেরা এই 4 টি কথা কখনো কাউকে ভুলেও বলেনা, সারাজীবন চেপে রাখে!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :-জীবনে সফল হতে গেলে লাগে সততা। পাশাপাশি লাগে নিরন্তন প’রি’শ্রম। আপনি যদি জীবনে সফল হতে চান তাহলে আপনাকে অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে। পরিশ্রমের কোন বিকল্প নেই ।কিন্তু সবকিছুর পরেও পৌরাণিক মতে এমন বেশ কিছু কথা বা ব্যাপার থাকে যা মেনে চললেও জীবনে সফল হওয়া যায়। কি এমন সেই কথাগুলো যা মানলে জীবনে আসে সফলতা? সেটাই জানাবো আজকের আলোচনায় ।

Advertisement

একটি গানের কথা অনুযায়ী” এইতো জীবন যাক না যেদিকে যেতে চায়” কিন্তু জীবনকে এরকমভাবে ছ’ন্নছা’ড়া করে দিলে চলবে না তাতে কোনো দিনই আসবে না সফলতা বরং সুনির্দিষ্ট একটি পথে নিয়ে যেতে হবে জীবনকে।পৌঁছাতে হবে লক্ষ্যে । লক্ষ্যে পৌঁছানোর জন্য বেশ কিছু উপায় বা পদ্ধতির কথা বলেছেন চাণক্য ।

Advertisement

১)আর্থিক ক্ষ’তি :- আপনি আপনার ব্যবসার বা অন্য কোনো কারণে যে আর্থিক ক্ষ’তি’র মুখোমুখি হয়েছেন সেটি কারো সাথে কখনো ভাগ করে নেবেন না অর্থাৎ আপনি আপনার আর্থিক ক্ষ’তি’র পরিমাণ বা কথা কারো সাথে শেয়ার করবেন না । এতে আপনার দুর্বলতার একটা সুযোগ পেয়ে যায় অপরপক্ষ যা কিনা আপনাকে আরো দু’র্ব’ল করবে আগামী দিনে ।

Advertisement

২)ব্যক্তিগত সমস্যা :- চাণক্যের কথা অনুযায়ী বুদ্ধিমান লোক এরা কখনো তাদের নিজের ব্যক্তিগত জীবনের সমস্যা অন্য কারো সাথে ভাগ করে নেয় না । কারণ এতে আপনি যার সাথে আপনার ব্যক্তিগত সমস্যার কথা বলবেন তিনি আপনাকে নিয়ে পরবর্তীকালে উপহাস করবে । তার পাশাপাশি একটা সত্য কথা হল যে অনেকে অন্যের খারাপ বা ক্ষতি দেখে আনন্দ পায় । কাজেই আপনি আপনার দু’র্ব’ল’তা কারো সামনে প্রকাশ করবেন না ।

Advertisement

৩)নিজের স্ত্রী সম্পর্কে অন্যের সাথে আলোচনা করা :- বুদ্ধিমান লোক এরা নিজের স্ত্রী সম্পর্কে কোনো তথ্য বা কথা অন্য কারো সাথে ভাগ করে নিতে চান না। কারণ এমনও হতে পারে যে আপনি এমন কোন ধরনের কথা যেগু’লি কোনদিন কাউকে বলতে চান না কিন্তু দেখা গেল স্ত্রীর সম্পর্কে অন্য কারো সাথে আলোচনা করতে গিয়ে সেই সমস্ত কথাগু’লি বলে ফেললেন মুখ ফসকে । কার্যত এক্ষেত্রে ক্ষ’তি আপনারই হবে ।উপরিক্ত এই কথাগুলি নিয়মিত ভাবে মেনে চললে আপনার জীবনে আসতে পারে সফলতা ।

Advertisement

Advertisement

About khabar pratidin desk

Check Also

নদীর ধারে মাছ ধরতে গিয়ে চরম বিপদে পরলেন যুবক! ঝড়ের বেগে ভাইরাল হল ভিডিও।

Advertisement নিজস্ব প্রতিবেদন :- গ্রামেগঞ্জে বা শহরতলীর বিভিন্ন অঞ্চলগুলিতে যেখানে নদী নালা বা জলাশয় এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *