Breaking News

এইভাবে উচ্ছে বা করলা রান্না করলে বাচ্চারাও চেটেপুটে খাবে, খেতে হয় দারুণ টেস্টি, রইলো পদ্ধতি ভিডিও সহ!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :- প্রতিদিন এক খাবার খেতে কার ভালো লাগে বলুন । তাই রবিবারের ছুটির দিন হোক বা অন্য যেকোনো দিন মন চায় একটু মুখরোচক খাবার খেতে মুখরোচক খাবার খেতে । খাওয়া যেতেই পারে । কিন্তু এখন যে বাইরের পরিস্থিতি সেই অবস্থাতে বাইরে গিয়ে খাবার কিনে আনা মোটেও সুবিধাজনক হবে না আপনার স্বাস্থ্যের পক্ষে ।সবথেকে ভালো হবে যদি বাড়িতেই মুখরোচক খাবার আপনি বানিয়ে নিতে পারেন ।

Advertisement

কি বানাবেন ভেবে উঠতে পারছে না। তাহলে আজকের প্রতিবেদন আপনার জন্য কারণ আজকের প্রতিবেদন আপনাদেরকে বলতে এসেছি কিভাবে খুব কম সময় মধ্যে আমি তৈরি করে নিতে পারবেন উচ্ছে ভাজা । আজকে উচ্ছের নতুন এক রান্না যা বাচ্চা দের দিলেও তারা চেটেপুটে খেয়ে নেবে । বাচ্চারা সাধারণত উচ্ছে খেতে চাইনা । তবুও তারা খাবে আজকের এই রেসিপি ।

Advertisement

আসুন দেখে নেবো কি কি ভাবে করা যাবে । প্রথমে কড়াই তে সাদা তেল গরম করে তাতে কু-চো করে কে-টে রা-খা করলা অথবা উচ্ছে দিয়ে ভালো করে ভেজে নিতে হবে । এরপর এতে ডুমো ডুমো করে কেটে রাখা আলু দিয়ে ভালো করে ভেজে নিতে হবে । এরপর এতে পেযাজ কু-চি দিয়ে সেটাও ভালো করে ভেজে নিতে হবে । কিছুখন ঢেকে মিডিয়াম আচ এ রেখে দিতে হবে । এরপর রসুন কুচি ,

Advertisement

টম্যাটো কু-চি ,স্বাদ মত নুন দিতে হবে । এরপর সব সব্জি ভাজা হয়ে গেলে হলুদ গুরো, ধনে গুরো , সুকনো লংকা কুচি মিশিয়ে ভালো করে ভেজে নিতে হবে । এরপর অন্য একটা প্যান গ-রম করে তাতে কিছুটা পোস্ত দিয়ে শুকনো খাালাই ভেজে এটাকে গুরো করে নিতে হবে । এরপর ওই ভাজা সব্জির মধ্যে পোস্ত গুরো দিয়ে দিতে হবে । ভালো করে মিশিয়ে ভেজে নিলেই রেডি উচ্ছের নতুন রান্না ।

Advertisement

Advertisement

Advertisement

About khabar pratidin desk

Check Also

গাছে ঝুলছে আঙ্গুরের থোকা, দারুণ কায়দায় গাছ থেকে আঙ্গুর নিয়ে ফাঁকা করে দিলেন যুবক, ভাইরাল ভিডিও!

Advertisement নিজস্ব প্রতিবেদন :- বর্তমানের এই দুর্মূল্যের বাজারে অনেকেই চাকরিহারা হয়ে গেছেন । আমরা দেখেছিলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *