Breaking News

স্কুলের ১০০ বছর পূরণ অনুষ্ঠানে একসাথে এক হাজার টিয়া পাখি উড়ালেন প্রধান শিক্ষক, ভাইরাল ভিডিও!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :- কথাতেই আছে ‘বন্যরা বনে সুন্দর শিশুরা মাতৃকোলে’ । অর্থাৎ যে যেখানে সুন্দর তাকে সেখানেই রাখা উচিত । কিন্তু আমরা বাড়ির সৌন্দর্যতা বাড়িয়ে তোলার জন্য বা অন্যান্য বিশেষ কোন কারণের জন্য বাড়িতে টিয়া পাখি বা বিভিন্ন ধরনের পাখি পুষে থাকে যা বর্তমানের এই উন্নত সমাজের মানুষের পক্ষে কাম্য নয় ।

Advertisement

পাখি মানেই যারা আকাশে ডানা মেলে উড়বে । তবেইনা বিকেলবেলা টা মনোরম হয়ে উঠবে । তাদের কিচিরমিচির আওয়াজে আজও ঘুম ভাঙ্গে গ্রাম অঞ্চলের প্রতিটি মানুষের । কিন্তু যদি আপনি সেই সমস্ত পাখি গুলিকে ঘরের মধ্যে বন্দি করে রেখে দেন তাহলে পরিবেশে তাদের আর কোন সংযোগ থাকবে না এবং কোথাও যেন এটি প-রি-বেশের ভা-রসা-ম্য ন-ষ্ট করতে সাহায্য করবে ।

Advertisement

কাজেই পাখিকে মুক্তি দেওয়া উচিত । মুক্ত করা উচিত । এবার সেই ঘটনা বাস্তব রূপ দেখা গেলো । সম্প্রতি কেরালার একটি স্কুলের ভিডিও প্রকাশিত হয়েছে সাইবার দুনিয়াতে এবং ভিডিওটি যথেষ্ট পরিমাণে জনপ্রিয়তা লাভ করেছে । কারণ সেখানে স্কুলের এক শিক্ষক খাঁচার মধ্যে ব-ন্দী ক-রে নিয়ে এসেছে অজস্র টিয়া পাখি । এবং ছাত্র-ছাত্রীদের সামনে সেই সমস্ত টিয়াপাখির গু-লিকে মুক্তি দিয়েছে সেই শিক্ষক ।

Advertisement

আপনি ভিডিওটি দেখলে বুঝতে পারবেন যে খাঁ-চা ব-ন্দীদ-শা থেকে মুক্তি পাওয়ার পর কতটা আনন্দে খোলামেলা প্রকৃতিতে নিজেদের মত করে বাঁচতে চাইছে সেই সমস্ত টিয়া পাখি গু-লি । ইতিমধ্যে সেই ভিডিওটি ব্যা-পক জনপ্রিয় হয়েছে ।তার পাশাপাশি অনেকে আবার আ-বেগপ্র-বণ করে তুলেছে ।

Advertisement

Advertisement

Advertisement

About khabar pratidin desk

Check Also

সকল দেশবাসীকে দুর্দান্ত উপহার মোদি সরকারের, বিনামূল্যে রান্নার গ্যাস সিলিন্ডার সংযোগ পাবেন এই মাস থেকেই!

Advertisement নিজস্ব প্রতিবেদন :- প্রাকৃতিক দূ-ষন এবং দেশকে উন্নতির চরম শিখরে নিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *